মচমচে মজাদার কষা মুরগির মাংস ভুনা অনেকের পছন্দের একটি আইটেম। কষা মুরগির মাংসের কথা শুনলে কেমন জানি লোভ লেগে যায়। এই রেসেপিটা অনেক সুস্বাদু ও মজাদার হয়।



উপকরন: মুরগির মাংস ৫০০ গ্রাম, পেয়াজ কুচি, রসুন বাটা, আদা বাটা, জিরা বাটা, লবংগ বাটা , দারুচিনি বাটা, এলাচ বাটা, মটরশুটি, লবন , হলুদ, গুড়া মরিচ, মাংসের গুড়া মশলা, ও তেল।

Video Source By- Healthy Foods Healthy Life


প্রণালী: প্যানের মধ্যে তেল ঢেলে দিন এবার পেয়াজ কুচি দিয়ে নাড়াচাড়া করে নিন এবং রসুন বাটা, আদা বাটা, রসুন বাটা, আদা বাটা, জিরা বাটা, লবংগ বাটা , দারুচিনি বাটা, এলাচ বাটা,লবন , হলুদ, গুড়া মরিচ, দিয়ে নাড়াচাড়া করে মুরগির মাংস গুলো দিন এবং পানি দিয়ে নাড়াচাড়া করে প্যানের  ঢাকনা দিয়ে দিন । ৫-৬ মিনিট পর ঢাকনা খুলে নাড়াচাড়া করে নিন যখন দেখবেন যে পানি গুলো শুকিয়ে যাচ্ছে তখন মটরশুটি ও ২টা গোটা রসুন দিয়ে নাড়াচাড়া করতে থাকুন এবং ভেজে নেন। যখন দেখবেন যে সম্পূন পানি শুকিয়ে গেছে এবং তেলে ফেনা আসতেছে তখন বুঝে নিন য়ে মাংস ভুনা হয়ে গেছে এবার একটু পানি দিয়ে নাড়াচাড়া করে মাংসের গুড়া মশলা গুলো দিয়ে দিন এবং আবার নাড়াচাড়া করে প্যানের ঢাকনা দিয়ে চুলা বন্ধ করে নিন এবং পরিবেশন করুন।

Contact Form

Name

Email *

Message *

Popular Posts