কাঁচা কলা বা কাঁচ কলা এমন একটি সবজি যা সকল প্রকার মানুষ খেতে পারে এতে প্রচুর পরিমান ভিটামিন ও আয়রন রয়েছে । সুস্থ - অসুস্থ সকল ধরনের মানুষ এই সবজিটা খেতে পারে । কাঁচা কলা  বা কাঁচ কলা দিয়ে বিভিন্ন রেসেপি তৈরী করা যায় তার মধ্যে অন্যতম হলো কাঁচা কলা বা কাঁচ কলা দিয়ে ডাল ভুনা এই রেসেপিটা খেতে অনেক সুস্বাদু ও মজাদার হয়।


উপকরন: কাঁচা কলা বা কাঁচ কলা, গাজর, মশুর ডাল,  মরিচ কুচি, পেয়াজ কুচি, রসুন কুচি,  আদা বাটা, জিরা বাটা, হলুদ, লবন, ও তেল।

Video Source By- Healthy Foods Healthy Life


প্রণালী: প্রথমে  চুলা মধ্যে প্যান বসিয়ে প্যানে তেল দিয়ে দিন তারপর কাঁচা কলা বা কাঁচ কলা দিয়ে নাড়াচাড়া করে গাজর গুলো দিন এবং হলুদ দিয়ে নাড়াচাড়া করে পানি দিয়ে সিদ্দ করতে দিন গাজর ও কাঁচা কলা বা কাঁচ কলা গুলো এবং প্যানে ঢাকনা দিয়ে দিন ৪-৫ মিনিট পর ঢাকনা খুলে ভালো ভাবে ভেজে নিন এবং আবার পেয়াজ কুচি , মরিচ কুচি, রসুন কুচি ও আদা বাটা জিরা বাটা দিয়ে সব গুলো ভেজে নিন এবং মশুর ডাল গুলো দিয়ে দিন এবং নাড়াচা করে পানি দিয়ে প্যানের ঢাকনা দিয়ে সিদ্দ করে নিন ডাল গুলো এবং ডাল গুলো সিদ্দ হয়ে গেলে লবন দিয়ে দিন এবং ভালো ভাবে ভুনিয়ে নিন । ভুনা হয়ে গেলে একটু পানি দিয়ে নাড়াচাড়া করে নামিয়ে নিন এবং পরিবেশন করুন।

Contact Form

Name

Email *

Message *

Popular Posts