মাছের ডিম দিয়ে আলু ভুনা অনেকের কাছে পরিচিত একটি আইটেম। প্রাচীন কালে গ্রামে-গঞ্জে বাঙ্গালির উৎসবের খাবারের একটি জনপ্রিয় আইটেম ছিলো মাছের ডিম দিয়ে আলু ভুনা। যে কোন মাছের ডিম দিয়ে এই ভুনা তৈরী করা যায়।  এবং এটি বানাতেও বেশি সময় লাগেনা।


উপকরণ :মাছের ডিম ২০০গ্রাম, আলু কুচি, গাজর কুচি,  পেয়াজ কুচি পরিমান মত, রসুন বাটা পরিমান মত , মরিচ  কুচি পরিমান মত, জিরা বাটা পরিমান মত, স্বাদ মত লবন, হলুদ গুড়া পরিমান মত,তেজপাতা ও তেল ।

Video Source By- Healthy Foods Healthy Life


প্রণালী : একটা প্যান গরম করুন, গরম প্যানে তেল ঢেলে দিন, এবার তেলের মধ্যে পেয়াজ কুচি, মরিচ  কুচি দিয়ে নাড়াচাড়া করে তেজপাতা দিন ও জিরা বাটা, রসুন বাটা দিয়ে নাড়াচাড়া করে হলুদ গুড়া দিয়ে নাড়াচাড়া করে পানি দিয়ে  নাড়াচাড়া করে লবন দিন  এবং নাড়াচাড়া  করে আলু  কুচি ও গাজর কুচি দিয়ে নাড়াচাড়া করে পানি দিন তারপর প্যানের ঢাকনা দিয়ে দিন এবং ৩-৪ মিনিট পর প্যানের ঢাকনা তুলে নাড়াচাড়া করে মাছের ডিম দিয়ে দিন এবং ডিম গুলো নাড়াচাড়া করে ডিম গুলো ভেংগে দিন এবং আবার পানি দিয়ে নাড়াচাড়া করে প্যানের ঢাকনা দিয়ে দিন এবং ৩-৪ মিনিট পর প্যানের ঢাকনা তুলে নাড়াচাড়া করে  নিন এবং পানি শুকিয়ে গেলে এবং তেল ছেড়ে দিলে ভালো ভাবে ভুনিয়ে নিন এবং চুলা বন্ধ করে নামিয়ে নিন এবার পরিবেশন করুন।

Contact Form

Name

Email *

Message *

Popular Posts