শীতের সবজি শীতের মৌসুমে অনেক বেশী পাওয়া যায় এবং এই সবজি খেতে অনেক মজাদার ও সুস্বাদু হয়। তাইতো বাঙ্গালির খাবারের একটি জনপ্রিয় আইটেম শীতের সবজি। এই সবজি বানাতে সময় লাগলেও খেতে অনেক সুস্বাদু হয়।


উপকরন: বাধাকপি কুচি, শিম, গাজর কুচি, ফুলকপি, বেগুন, আলু কুচি, মরিচ কুচি, পেয়াজ কুচি, রসুন কুচি, জিরা বাটা, লবন, হলুদ, ও তেল।

Video Source By- Healthy Foods Healthy Life




প্রণালী: প্রথমে চুলার মধ্যে প্যান বসিয়ে চুলা ধরিয়ে প্যানে তেল দিন এবং পেয়াজ কুচি, রসুন কুচি, ও মরিচ কুচি দিয়ে ভেজে নিন তারপর ফুলকপি দিয়ে দিন তারপর লবন, হলুদ,ও জিরা বাটা দিয়ে নাড়াচাড়া করুন। আবার গাজর কুচি দিয়ে নাড়াচাড়া করে আবার শিম দিন এবং  নাড়াচাড়া করে নিন এবং আলু কুচি দিয়ে নাড়াচাড়া করে বেগুন গুলো দিয়ে  নাড়াচাড়া করে প্যানের ঢাকনা দিন। ৪-৫ মিনিট পর প্যানের ঢাকনা তুলে নিন দেখেন সবজির মধ্যে অনেক পানি বের হয়েছে ১ মিনিট পর বাধাকপি গুলো দিন এবং প্যানের ঢাকনা দিন। আবার ৩-৪ মিনিট পর ঢাকনা তুলে সবজি গুলো নাড়াচাড়া করুন ক্রমাগত ভাবে এবং সবজির পানি শুকিয়ে নিন এবং পানি শুকিয়ে গেলে সবজি গুলো ক্রমাগত নাড়াচাড়া করুন যখন দেখবেন সবজিতে তেল ছেড়ে দিচ্ছে তখন ক্রমাগত নাড়াচাড়া করুন এবং লালচে করে ভেজে নিন। ভালো ভাবে ভাজা হয়ে গেলে চুলা বন্ধ করে নামিয়ে নিন সবজি গুলো। এবং গরম গরম পরিবেশন করুন।

Contact Form

Name

Email *

Message *

Popular Posts