আজ মাছ বা মাংস না, বরং সবজি কাটলেট বানানো শিখে নিন। ভেজিটেবল কাটলেট. শীতের মজাদার এবং ভীষণ পুষ্টিকর সবজি দিয়ে ভেজিটেবল কাটলেট বানিয়ে ফেললে কেমন হয় বলুন তো! স্বাস্থ্যকর সবজি সুস্বাদু খাবার হিসেবে খেতে নিশ্চয়ই আপনার ভালো লাগবে।  বড়দের পাশাপাশি বাচ্চাদের ও ভালো লাগবে এই রেসেপিটি তাহলে দেখে নিন।


উপকরন: আলু সেদ্দ, পেয়াজ কুচি, গাজর কুচি, বাঁধাকপি, মটরশুটি, কাঁচামরিচ কুচি, আদা কুচি, লবন, হলুদ,জিরার গুড়া, ধনেপাতা,  চাটনির মসলা, ডিম, ব্রেডক্রাম্ব, গুড়া মরিচ, ও তেল।

Video Source By- Healthy Foods Healthy Life


প্রণালী: প্রথমে প্যানে সবজি গুলো কুক করে নেই । তার জন্য প্যানে তেল দিয়ে তাতে পেয়াজ কুচি, গাজর কুচি, বাঁধাকপি, মটরশুটি, কাঁচামরিচ কুচি, আদা কুচি, লবন, হলুদ, জিরার গুড়া দিয়ে সবজি গুলো কুক করে নিন। এবার একটা বাটিতে সেদ্দ করা আলু নিয়ে তাতে কুক করা সবজি দিয়ে একে একে ধনে পাতা কুচি, চাটনির মসলা, গুড়া মরিচ, ও সামান্য লবন দিয়ে মেখে নিন সবগুলো উপকরন। এবার কাটলেটের সেপ দিয়ে দিন । একটা বাটিতে ২টা ডিমও সামান্য লবন দিয়ে ডিম গুলো ফেটিয়ে তাতে কাটলেট গুলো গড়িয়ে  ব্রেডক্রাম্বের মধো গড়িয়ে নিন সবগুলো । তারপর ডিপ ফ্রিজে রেখে দিন ১ঘন্টা । তারপর বের করে ডুবো তেলে ভেজে নিন কাটলেট গুলো। ও গরম গরম পরিবেশন করুন।

Contact Form

Name

Email *

Message *

Popular Posts