আমরা প্রায় সকলে চিকেন খেতে পছন্দ করে থাকি কিন্তু একই ভাবে রান্না করে খেতে খেতে এক সময় চিকেন খেতে আর ভালো লাগে না। তাই আজ আমি ভিন্ন ভাবে চিকেন রান্না করার চেস্টা করেছি। তাহলে শুরু করা যাক এই রেসেপিটা।


উপকরন: চিকেন, আদা বাটা, রসুন বাটা, পেয়াজ বাটা, পেয়াজ কুচি, পেয়াজ বেরেস্তা, ছোয়া সস, টমেটো সস, ঘি, লবন, হলুদ,গুড়া মরিচ, গোটা শুকনা মরিচ, গোটা কাঁচা জিরা, ও তেল।

Video Source By- Healthy Foods Healthy Life


প্রণালী: প্রথমে চিকেন গুলো মেখে নেই, ছোয়া সস ২ চা চামুচ, আদা বাটা ১ চা চামুচ, পেয়াজ বাটা ১ চা চামুচ, লবন ১ চা চামুচ দিয়ে । এবার প্যানে তেল দিয়ে পেয়াজ কুচি বেরেস্তা করে নেই , বেরেস্তা হলে তুলে নেই । তারপর সেই তেলেই গোটা শুকনা মরিচ ২ টা, গোটা কাঁচা জিরার ফরন দিয়ে একে একে পেয়াজ বাটা ১ চা চামুচ, রসুন বাটা ১ চা চামুচ, আদা বাটা হাভ চা চামুচ, পেয়াজ কুচি, হলুদ হাভ চা চামুচ, গুড়া মরিচ ১ চা চামুচ, দিয়ে সব গুলো ভেজে নিন। তারপর মেরিনেট করা মাংস গুলো দিয়ে  কসিয়ে নিন। এবার পানি দিয়ে সিদ্দ করে নিন ১০-১২ মিনিট। তারপর আবার কসিয়ে ২ চা চামুচ টমেটোর সস, ১ চা চামুচ ছোয়া সস , পেয়াজ বেরেস্তা দিয়ে আবার কসিয়ে নিন এবং হয়ার পথে আসলে ঘি দিয়ে দমে রেখে নামিয়ে নিন।

Contact Form

Name

Email *

Message *

Popular Posts